ঘোষনা/বিজ্ঞপ্তি
bangla font download                           নিবন্ধন| লগইন   English
পপুলেশন সার্ভিসেস এ্যান্ড ট্রেনিং সেন্টারের শী-ক্যান প্রকল্পের উদ্যোগে জনউন্মুক্ত স্থানে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও অবস্থা বিশ্লেষণ এর মাধ্যমে কর্ম এলাকায় প্রাপ্ত সমস্যা সমাধান বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত (<< পিছনে)

 পপুলেশন সার্ভিসেস এ্যান্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি)র  শী-ক্যান প্রকল্পের উদ্যোগে জনউন্মুক্ত স্থানে নারীর প্রতি সহিংসতা (যৌন হয়রানী) প্রতিরোধ ও অবস্থা বিশ্লেষণ এর মাধ্যমে কর্ম এলাকায় প্রাপ্ত সমস্যা সমাধান বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে মাস্টারসেফ রেস্টুরেন্টে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম।

বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পরিবারের ভূমিকা অপরিসীম। তাঁদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়েদের ভূমিকা রাখতে হবে। কোমলমতি শিশুদের লেখাপড়ার প্রতিযোগিতায় দিতে গিয়ে তাঁদের মনে যেন কষ্ট না দেয় সেদিকে খেয়াল রাখতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, পরিবারই শিক্ষার মূল কেন্দ্র। সেখান থেকেই সকল শিক্ষা প্রদান করতে হবে। স্বামী-স্ত্রীর পারিবারিক কলহ যেন সন্তানদের কোমল মনে আঘাত না ঘটে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। বউ-শাশুড়ীর সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি পরিবারে এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখতে হবে। ইভটিজিং বন্ধে প্রশাসনসহ সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তবেই আমরা পাব সুন্দর একটি মহানগরী।

অনুষ্ঠানে প্রকল্প এলাকা বড়কুঠিপাড়া বস্তি এবং সিরোইল কলোনী বস্তি এলাকার বিভিন্ন দাবি সম্বলিত একটি স্মারকলিপি দায়িত্বপ্রাপ্ত মেয়রের নিকট তুলে দিলে মেয়র তা দ্রুততম সময়ে সমাধানের আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর বিলকিস বানু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিলস্নুর রহমান, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, সমাজসেবা অধিদপ্তরের সাবেক ডিজি মোঃ মোজাম্মেল হক। স্বাগত বক্তব্য রাখেন পিএসটিসির শী ক্যান প্রকল্পের ক্যাম্পেইন অফিসার শামসুন নাহার মিনা, প্রজেক্ট ম্যানেজার ফারজানা রহমান, প্রকল্প কর্মকর্তা শিরোপা কুলসুম, সিডাব্লিউজে সদস্য মোঃ আজাদ ও অনামিকা।

অনুসন্ধান