ঘোষনা/বিজ্ঞপ্তি
bangla font download                           নিবন্ধন| লগইন   English
রাজশাহী সিটি কর্পোরেশনের ১১তম সাধারণ সভা অনুষ্ঠিত (<< পিছনে)

রাজশাহী সিটি কর্পোরেশনের ১১তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীমের সভাপতিত্বে নগর ভবন সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১০ম সাধারণ সভা হতে ১১তম সাধারণ সভা পর্যমত্ম কর্পোরেশন এলাকায় রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা-কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাদের শোক প্রস্তাব গ্রহণ ও আত্নার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সকল ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাইন বোর্ড, ব্যানার, বাংলা অক্ষরে লিখতে হবে।  দাপ্তরিক শৃঙ্খলা মেনে চলে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব নিষ্ঠা ও সততার সাথে পালন করতে হবে। সকল দলমতের ঊর্ধ্বে থেকে নাগরিক সেবার এ প্রতিষ্ঠানে কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল হতে হবে। দুই আসন বিশিষ্ট অটোরিক্সা লাইসেন্স বন্ধসহ ৬ আসন বিশিষ্ট অটোরিক্সা লাইসেন্স নবায়নে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। তিনি আরও বলেন, সিটি কর্পোরেশন এলাকায় রাস্তায় যত্রতত্র নির্মাণ সামগ্রী না রাখা এবং বাধ্যতামূলকভাবে বালুসহ নির্মাণ সামগ্রী ঢেকে রাখতে হবে। লোকনাথ স্কুলের সামনে মার্কেট উচ্ছেদ, ভূবনমোহন পার্কের ফুটপাত ও সাইকেল গ্যারেজ উচ্ছেদ করা হবে।   

সভায় ১০ম সাধারণ সভার সিদ্ধান্তসমূহ পাঠ ও দৃঢ়িকরণ, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির প্রস্তাব, শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির প্রস্তাব, হিসাব নিরীক্ষা ও রক্ষণ স্থায়ী কমিটির প্রস্তাব, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির প্রস্তাব, পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির প্রস্তাব, জন্ম-মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির প্রস্তাব, দূর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির প্রস্তাব, প্রতিবন্ধী কল্যাণ ও উন্নয়ন স্থায়ী কমিটির প্রস্তাব, পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির প্রস্তাব পাঠ ও অনুমোদন করা হয়। এছাড়াও রাজশাহী সিটি কর্পোরেশনের নির্মাণাধীন দোকান বরাদ্দ, সিটি হাটসহ অন্যান্য হাট-বাজার ইজারা, আমীরপুর ও বিষপুর ফেরিঘাট ইজারা, কসাইখানা নির্মাণ, সিটি কর্পোরেশন এলাকায় বেসরকারি স্কুল কলেজের হোল্ডিংকর, নগরীর কোন একটি মোড়কে রেশম চত্বর নামকরণের প্রস্তাব, সিটি কর্পোরেশন এলাকায় ফাঁকা জায়গা ভাড়ার ভিত্তিতে ইজারা, ফুটপাতের উপর অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ, রাস্তার ধারে নির্মাণ সামগ্রী অপসারণ, লালনশাহ পার্ক ইজারা, সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের মজুরী প্রদান, মশক নিয়ন্ত্রণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান, প্যানেল মেয়র-৩ মোসা. তাহেরা বেগম মিলি, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মুস্তাক হোসেন রতন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব খন্দকার মো. মাহাবুবুর রহমান, রাসিকের সকল কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুসন্ধান